আমরা কেন ঢাকার বাহিরে ডেলিভারির ক্ষেত্রে ডেলিভারি চার্জ অগ্রিম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিঃ
আমরা কেন ঢাকার বাহিরে ডেলিভারির ক্ষেত্রে ডেলিভারি চার্জ অগ্রিম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিঃ
১। প্রথম কথা আমরা এই ব্যাপারে সম্পূর্ণ অবগত আছি যে আপনারা অনেকেই অনেক পেজ/কোম্পানি কে ডেলিভারি চার্জ অগ্রিম দিয়ে প্রতারিত হয়েছেন। কিন্তু তারপরও আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে কারণ যেভাবে আপনারা ডেলিভারি চার্জ আগে দিয়ে প্রতারিত হয়েছেন সেভাবে আমরাও ডেলিভারি চার্জ ছাড়া পণ্য ডেলিভারি করে প্রতারিত হচ্ছি।
২। আপনাদের অর্ডারকৃত পণ্য সঠিক সময়ে আপনাদের কাছে পৌঁছে দিতে আমরা দেশের সেরা কুরিয়ার কোম্পানি ব্যাবহার করি তাই আমাদের ঢাকার বাহিরে ডেলিভারির চার্জ ১২০ টাকা থেকে ১৫০ টাকা হয়ে থাকে। যখন কোনো সম্মানিত কাস্টমার ঢাকার বাহির থেকে অর্ডার করে তখন এই ডেলিভারি চার্জ টা আমাদের ডেলিভারি কোম্পানি কে দিয়ে দিতে হয়। এখন সমস্যা হচ্ছে বেশিরভাগ মানুষ এই পণ্য গুলো অর্ডার করে তা রিসিভ করেনা। না তারা ডেলিভারি ম্যান এর ফোন ধরে না আমাদের ম্যাসেজ এর রিপ্লাই দেয়। এই ক্ষেত্রে এই যে ১২০-১৫০ টাকা আমরা কুরিয়ার কোম্পানিকে দিলাম এটা পুরোটাই আমাদের লস।
৩। যেহেতু পণ্য গুলো ঢাকা থেকে যায় তাই এইখান থেকে যাওয়া এবং আসা মিলে পণ্যের অবস্থা একেবারে নাজেহাল হয়ে যায়। ফিরে আসা পণ্যের মধ্যে প্রায় ৮০% পণ্য আর আগে রূপে থাকেনা। বেশিরভাগ নষ্ট হয়ে যায় অথবা এমন অবস্থায় থাকে যেটা আর পরে কাওকে দেওয়া যায়না।
৪। এখন চলেন একটা হিসাব করি। ধরে নেই একটা পণ্যের দাম ৫০০ টাকা। ডেলিভারি চার্জ ১২০ টাকা। রিটার্ন খরচ ৬০ টাকা। যদি কোনো কাস্টমার পণ্য রিসিভ না করে তাহলে আমাদের টোটাল লস ৬৮০ টাকা। এরকম যদি ১০ জন না নেয় তাহলে টোটাল লস ৬৮০০ টাকা। যদি মাসে ৫০ না নেয় তাহলে টোটাল লস ৩৪০০০ টাকা। এভাবে চললে কি ব্যবসা চালিয়ে নেওয়া সম্ভব?
আশা করি ব্যাপার টা আপনাদের বুঝাতে পেরেছি। অনলাইন এ অর্ডার করার সময় যেখান থেকে অর্ডার করছেন তাদের সম্পর্কে বুঝে শুনে তারপর অর্ডার করাই উত্তম। আমাদের লক্ষ উদ্দেশ্য আপনাদের ভালো মানের পণ্য এবং সার্ভিস নিশ্চিত করা। তাই আমাদের থেকে কোনো পণ্য অর্ডার করতে হলে আমাদের উপর সম্পূর্ণ বিশ্বাস রেখেই অর্ডার করতে হবে প্রয়োজনে আমাদের কাস্টমার দেখে তারপর অর্ডার করবেনঃ https://www.facebook.com/media/set/?set=a.320459900939011...
মনে রাখবেন অনলাইন এ সবাই প্রতারণা করছে না।